এডোবি ইলাস্ট্রেটর সিসি বাংলা টিউটোরিয়াল – Adobe Illustrator CC Bangla Tutorial

    পৃথিবীর সবচেয়ে শক্তিশালী এবং নন্দিত ভেক্টর-ভিত্তিক অঙ্কন সফটওয়্যার এডোবি ইলাস্ট্রেটর সিসি [Adobe Illustrator CC] এর ফান্ডামেন্টাল কোর্সে আপনাকে স্বাগতম।

    মাসুদ কম্পিউটার বিডি- অ্যাডোব ইলাস্ট্রেটার যে কোনও লোগো, আপনার প্যাকেজিং, সাইনবোর্ড, ব্যানার, ভিজিটিং কার্ড, ফ্লায়ার, ওয়েব কনটেন্ট ডিজাইন, ওয়েব বাটন, যেকোন স্ক্রিনে যেকোন লাইন গ্রাফিকস যাহা দেখতে দেখুন চিত্রশিল্পী মূল ভেক্টর-পরিস্থিতি অ্যাকন।

    আপনি চিত্রক ব্যবহার করুন শিখুন এবং মাস্টার যেতে ভিজুয়াল ওয়ার্ল্ডার। এখন আপনি কী দেখছেন যে হল হল অ্যাডোবি ইলাস্ট্রেটার সিসি এর উপরে রয়েছে বাংলা ভাষা টিউটোরিয়াল। আপনি যদি আপনার গ্রাফিক ডিজাইনার হিসাবে কিছু সময় বিবেচনা করতে পারেন তবে তা নিশ্চিত করা যায় না, ইনশাআল্ল্ডহ।

    মাসুদ কম্পিউটার বিডি - ২০০9 সালের শেষের দিকে Illustrator ব্যবহার শুরু করি, কিন্তু ১৯৮৭ সালে এটি প্রথম বাজারজাত করা হয়। প্রথম ইলাস্ট্রেটর চালানোর কথা মনে হলে সত্যিই রোমাঞ্চকর হয়ে যাই।

    মাসুদ কম্পিউটার বিডি-আমি আমার দীর্ঘ সময়ের স্বল্প অভিজ্ঞতার আলোকে বাংলা ভাষায় এই টিউটোরিয়ালের কাজ হতে নিয়েছি।

    এই টিউটোরিয় আমি কিছু আশ্চর্য বিষয় দেখি তবে আমার আসল শ্রোতাদের কাছে আমার সত্যতা নিশ্চিত হওয়া উচিত না শেয়ার আপনি চিত্রকের ব্যবহারকারীর দ্বারা আশ্চর্যজনক পথ এবং নকশার কাজ করতে পারেন।

    আমি এই প্রতিবেদককে দেখছি, নামকরণের চিত্রকর্তা আপনার যাত্রা করা উচিত আপনার সময় এবং একযোগে মনোযোগ দিন এবং আপনার যা কিছু করা উচিত তা আমি সব কিছু দেখি।

    আপনি যদি দেখেন নতুন চিত্রকর আর আপনি যদি পুরানো ব্যবহারকারীদের সাথে উপস্থিত হন, তবে আপনি বিশ্বাস করুন। চিত্রকর ভাই এ ভিডিও কোর্সটি প্রজেক্টের অবস্থান ধাপ ধাপে কাজ শিখতে হবে।

    অটোরিয়া অ্যাসিস্ট্যান্ট ক্রম প্রোভিসেস চর্চার মাধ্যমে আপনি ওয়াল্ডক্লাসের ঘটনাকে আর্ট করতে পারেন।

    উপসংহার: আমি আপনাকে Adobe Illustrator এর এমন কিছু দেখাবো যা সত্যিই আপনি আগে হয়তো কখনো দেখেননি। Adobe Illustrator হলো একটি জাদুকরী ধরনের গ্রাফিক শিল্প। আর এটি কিভাবে অপারেট করবেন তা টিউটোরিয়ালের মাধ্যমে ধাপে ধাপে পর্যায়ক্রমে দেখানো হবে।  

    Newer post Older post
    ads1

    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    ডোমেইন হোস্টিং সার্ভিস এই লিংকে চাপ দিন

    ওয়েব ডিজাইন সার্ভিস এই লিংকে চাপ দিন

    গ্রাফিক্স ডিজাইন সার্ভিস এই লিংকে চাপ দিন

    ডোমেইন চেকার এই লিংকে চাপ দিন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ads3