মাইক্রোওয়ার্কারস – ছোট এবং সহজ ডাটা এন্ট্রি কাজ


    ডাটা এন্ট্রির কাজ কোথায় পাওয়া যায় তা জানতে অনেকেই আমাকে ইমেইল করেন। আমি কাউকে ডাটা এন্ট্রির কাজ করতে উৎসাহিত করি না। কারণ এসব চাকরি পাওয়া খুবই কঠিন। তাছাড়া কাজটি একঘেয়ে এবং এর মাধ্যমে খুব বেশি আয় করা যায় না। তাই সবাইকে গ্রাফিক্স ডিজাইন শেখার পরামর্শ দিচ্ছি। তবে এটা ঠিক যে গ্রাফিক্সের কাজ সহজ নয়। এর জন্য প্রচুর দক্ষতা এবং অনুশীলনের প্রয়োজন, যা সবার পক্ষে সম্ভব নয়। ফলে আমাদের দেশে ফ্রিল্যান্সারদের মধ্যে ডাটা এন্ট্রির কাজ করার প্রবণতা রয়েছে। সেক্ষেত্রে আমি সবাইকে গেট-এ-ফ্রিল্যান্সার থেকে কাজ করার পরামর্শ দিই। কিন্তু এখানেও সমস্যার মূলে রয়েছে, চাকরি পাওয়া খুবই কঠিন। প্রথম কাজ পেতে আপনাকে কয়েক সপ্তাহ, এমনকি এক মাস অপেক্ষা করতে হতে পারে।


    আজকে আমি যে সাইটটির সাথে আপনাদের পরিচয় করিয়ে দেব সেখান থেকে চাকরি পেতে অপেক্ষা করতে হবে না। আপনি এই মুহূর্ত থেকে কাজ শুরু করতে পারেন. সাইটটি হল- www.microworkers.com। প্রথম দর্শনে সাইটটি আমার কাছে খুব সুন্দর এবং সহজ মনে হয়েছিল। মনে হচ্ছে ডেটা এন্ট্রি ফ্রিল্যান্সাররা এই সাইটের প্রশংসা করবে।

    মূল বেশিষ্ট্যগুলো হচ্ছে –

    • এখানে কাজ করার জন্য কোন বিড নেই।
    • কাজগুলি খুব ছোট, প্রতিটি কাজ সম্পূর্ণ হতে সাধারণত 5 মিনিট থেকে সর্বোচ্চ 30 মিনিট সময় লাগে৷
    • আপনাকে অবশ্যই একটি প্রমাণ দিতে হবে যে আপনি আসলে কাজটি সম্পন্ন করেছেন। তাই কাজের বিবরণের নীচে “আমি এই চাকরিটি গ্রহণ করি” লিঙ্কে ক্লিক করলে একটি টেক্সটবক্স উপস্থিত হবে। কাজের বিবরণের সাথে কিভাবে প্রমাণ দিতে হয় তার বিবরণ পাবেন।
    • যেহেতু কাজগুলো ছোট, টাকার পরিমাণও কম, প্রতিটি কাজ 0.10 ডলার থেকে শুরু করে 1.50 ডলার পর্যন্ত।
    • প্রায় প্রতি ঘণ্টায় নতুন চাকরি আসে।
    • আপনি শুধুমাত্র একবার একটি কাজ করতে পারেন.
    • মোট আয় 9 ডলার হলে আপনি টাকা তুলতে পারবেন।
    • টাকা তোলার চারটি পদ্ধতি রয়েছে - চেক, মানিবুকারস, পেপ্যাল ​​এবং অল্টারপে।
    • প্রথমবার তোলার জন্য একটি পিন নম্বর সহ আপনার ঠিকানায় একটি চিঠি পাঠানো হবে। এই পদ্ধতিটি আপনার ঠিকানা যাচাই করে এবং নিশ্চিত করে যে একজন ব্যবহারকারীর দুটি অ্যাকাউন্ট থাকতে পারে না।


    কাজের প্রকারভেদ:

    সাইটে উপলব্ধ কাজের ধরন এবং তাদের সর্বনিম্ন হার নীচে দেওয়া হল -

    আমার সাইটে যান + মন্তব্য $0.10: কাজের বিবরণে উল্লিখিত ওয়েবসাইটটিতে যান এবং একটি এক-শব্দের মন্তব্য করুন।

    আমার টুইটার অনুসরণ করুন $0.10: বর্ণনায় উল্লিখিত একটি টুইটার অ্যাকাউন্ট অনুসরণ করতে, আপনার twitter.com-এ একটি অ্যাকাউন্ট থাকতে হবে।

    সহজ সাইন আপ (2টি ক্ষেত্র) $0.10: বিবরণে উল্লিখিত সাইটে নিবন্ধন, যেখানে শুধুমাত্র দুটি বিবরণ প্রয়োজন। নিবন্ধনের সময় একটি ইমেল ঠিকানা প্রয়োজন. আমার পরামর্শ হল এই ধরনের কাজের জন্য একটি আলাদা অ্যাকাউন্ট তৈরি এবং নিবন্ধন করা। অন্যথায় আপনি স্প্যাম ইমেইলের কারণে আপনার দরকারী ইমেইল পাবেন না।

    জটিল সাইন আপ $0.15: নির্দিষ্ট সাইটে নিবন্ধন, যার জন্য আরও তথ্যের প্রয়োজন।

    আমার পৃষ্ঠা খনন করুন $0.10: একটি সাইট পৃষ্ঠা খনন করুন। এর জন্য আপনার একটি Digg.com অ্যাকাউন্ট থাকতে হবে।

    একটি ওয়েবসাইটের পাঠ্য লিঙ্ক $0.20: আপনার সাইট বা ব্লগের সাথে ক্লায়েন্টের সাইটের URL লিঙ্ক করা, অথবা ক্লায়েন্টের প্রয়োজন অনুযায়ী অন্য কোনো ফোরামে পোস্ট করা।

    আমার সাইটের পর্যালোচনা + লিঙ্ক $0.30: ক্লায়েন্টকে আপনার ব্লগে সাইট সম্পর্কে একটি পোস্ট এবং ইংরেজিতে এর লিঙ্ক দেওয়া।

    ডাউনলোড এবং ইনস্টল করুন $0.50 : যেকোনো সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন।

    সাইট সম্পর্কে ইন্টারনেট অনুসন্ধান. বেশিরভাগই এটাকে ভালো বলেছেন। দেখলাম বিভিন্ন ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে এই সাইট ক্লোনিং করে আরও সাইট তৈরি করা হচ্ছে। তাই আমি বিশ্বাস করি এই সাইট থেকে প্রকৃত অর্থ উপার্জন করা সম্ভব। সাইটটি পরীক্ষা করার সময় আমি দুটি জিনিস করেছি। তারা আসলে অর্থ প্রদান করে কিনা তা দেখতে আমি কমপক্ষে $9 উপার্জন করতে চাই। যদিও এটি করতে আমার বেশ কিছুটা সময় ব্যয় হবে, যেখানে আমি প্রোগ্রামিং থেকে এর চেয়ে অনেক বেশি আয় করি। তারপরও যারা ডাটা এন্ট্রির কাজ করতে চান তাদের জন্য সহজ উপায় হিসেবে এই সাইট থেকে টাকা দিতে পারি।

    আপনি সাইট চেষ্টা করতে পারেন. কাজ করার সময় কোন সমস্যা হলে এই লেখায় কমেন্ট করে আমাকে জানান, আমি উত্তর দেওয়ার চেষ্টা করব। কেউ টাকা তুলতে পারলে দয়া করে জানাবেন।

    সাইটটি কিভাবে কাজ করে তা নিচের কার্টুনের মাধ্যমে বর্ণনা করা হয়েছে –


    Tags: microworkers,microworkers review,microworkers tutorial,microworkers payment proof,microworkers bangla tutorial,is microworkers legit,microworkers como funciona,microworkers jobs,microworker,microworkers funciona,how does microworkers work,microworkers data entry jobs,microworkers account creation,microworkers sign up,microworkers account,what is microworkers job,microworkers data entry,how to work in microworkers,microworkers admission test,picoworkers,microworkers.com sign in,microworkers review,microworkers.com job,microworkers app,microworkers data entry jobs,microworkers salary,microworkers id,Register | Microworkers - work & earn or offer a micro job,Templates | Microworkers - work & earn or offer a micro job

    how to earn from microworkers,

    Newer post Older post
    ads1

    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    ডোমেইন হোস্টিং সার্ভিস এই লিংকে চাপ দিন

    ওয়েব ডিজাইন সার্ভিস এই লিংকে চাপ দিন

    গ্রাফিক্স ডিজাইন সার্ভিস এই লিংকে চাপ দিন

    ডোমেইন চেকার এই লিংকে চাপ দিন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ads3